শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন এর গণজোয়ার বইছে, জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী

শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন এর গণজোয়ার বইছে, জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)  স্টাফ রিপোর্টারঃ

 পরিকল্পনা মন্ত্রী  এম এ  মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  দেশে উন্নয়ন এর গণজোয়ার বইছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। শেখ হাসিনার সুপরিকল্পিত চিন্তা ধারায় শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ ও অর্থনৈতিক সহ নানামুখী উন্নয়ন মূলক কর্মকাণ্ডে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাড়িয়েছে। এ দেশের মানুষ অন্ন- বস্ত্র, বাসস্থান পাচ্ছে।

তিনি আরো বলেন, এক সময় লন্ডন, আমেরিকা ও কানাডার মতো দেশ আমাদেরকে নিয়ে হাসি ঠাট্টা করলেও আজ আমরা সর্বত্র সম্মানী। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সেদিন আর বেশী দুরে নয়, যেদিন বাংলাদেশের আজকের প্রজন্ম লন্ডন আমেরিকার চেয়েও বেশী সুযোগ সুবিধা পাবে।তিনি বলেন আমরা পরাধীন জাতি ছিলাম।

তখন আমাদের অপমানের জীবন ছিল। এখন আমরা স্বাধীন দেশের সম্মানিত নাগরিক হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের নিজেদের টাকায় পদ্মাসেতু ও আমাদের স্বপ্নের রানীগঞ্জ সেতু সহ সারা দেশে উন্নয়নের সাজ সাজ রব বইছে। যা উন্নয়ন হয়েছে অধিকাংশই চোখে পড়ার মতো।

আগামীতেও আরো উন্নয়ন হবে, যা অকল্পনীয়। বাংলাদেশ বদলে গেছে এখন আর ৪০ বছর আগের বাংলাদেশ নেই। আমাদের বাপ-দাদারা যা স্বপ্ন দেখেননি শেখ হাসিনার নেতৃত্বে আমরা সার্বিকক্ষেত্রে অসামান্য অবদান অর্জন করে স্বপ্নগুলোকে বাস্তবে পরিণত করেছি । আমাদের রানীগঞ্জ সেতু হচ্ছে দ্বিতীয় পদ্মা সেতু।

আর তা সম্ভব হয়েছে আপনাদের সার্বিক সহযোগিতায়।সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন এর বিভিন্ন উন্নয়ন ও সিলেট বিভাগের সর্ববৃহৎ রানীগঞ্জ সেতুর নির্মাণ কাজ এর অগ্রগতি পরিদর্শন উপলক্ষে আজ ২৫ শে ডিসেম্বর রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ, যুলীগ,ছাত্র লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে স্থানীয় রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ এর সাবেক সভাপতি  হাজী মোঃ সুন্দর আলীর সভাপতিত্বে ও সাবেক সাধারন সম্পাদক শেখ মোঃ সদরুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেছেন বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক মোঃ সাজিদুর রহমান ফারুক,  জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব মোঃ আকমল হোসেন,সহ-সভাপতি মোঃ আব্দুল কাইয়ূম মশাহিদ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ রেজাউল করিম রিজু মিয়া, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান প্রভাষক মোঃ নূর হোসেন ও জগন্নাথপুর উপজেলা যুবলীগ এর সভাপতি মোঃ  কামাল উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা যুবলীগ এর সহ-সভাপতি মোঃ সালেহ আহমদ, জগন্নাথপুর উপজেলা ছাত্র লীগ এর সভাপতি মোঃ সাফরোজ ইসলাম মুন্না ও রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম রানা,রানীগঞ্জ ইউনিয়ন যুবলীগ এর যুগ্ম আহবায়ক রাজীব তালুকদার ও রানীগঞ্জ ইউনিয়ন ছাত্র লীগ এর সাধারন সম্পাদক রিপন মিয়া প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন  জগন্নাথপুর পৌর সভার মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া,কাউন্সিলর মোঃ শফিকুল হক, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য মোঃ মাহতাবুল হাসান সমুজ, জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর, কলকলিয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল হাশিম, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন এর চেয়ারম্যান মোঃ আরশ আলী, আশারকান্দী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আবু ঈমানী, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান তৈয়ব কামালী, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া ও রানীগঞ্জ কলেজ এর প্রিন্সিপাল মোঃ আলাউর রহমান সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্র লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন  শ্রেণী পেশার লোকজন।

সভার শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্বাস আলী এবং গীতা পাঠ করেন অতিন্দ্র সুত্র ধর।সভা শুরুর আগে পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান রানীগঞ্জ সেতুর নির্মাণ কাজ এর অগ্রগতি সহ রানীগঞ্জ ইউনিয়ন এর বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করার পাশাপাশি রানীগঞ্জ ইউনিয়ন ভূমি অফিস এর নতুন ভবন এর উদ্বোধন করেন।

আপনি আরও পড়তে পারেন